• সোমবার ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    http://bongshaiit.com/

    বাজেটে প্রবীণ, বেকার যুবক ও শ্রমজীবী মানুষের জন্য বিশেষ বরাদ্দ রাখতে হবে : এনডিপি

    অনলাইন ডেস্ক | ৩০ মে ২০২১ | ১১:১৬ পূর্বাহ্ণ

    বাজেটে প্রবীণ, বেকার যুবক ও শ্রমজীবী মানুষের জন্য বিশেষ বরাদ্দ রাখতে হবে : এনডিপি

    ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি’র চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা ও মহাসচিব মোঃ মঞ্জুর হোসেন ঈসা এক বিবৃতিতে ২০২১-২২ অর্থবছরের আসন্ন বাজেটে প্রবীণ, বেকার যুবক ও শ্রমজীবী মানুষের জন্য বিশেষ বরাদ্দ রাখার দাবি জানিয়েছেন।

    ২৮ মে ২০২১ শুক্রবার দুপুরে সংবাদ মাধ্যমে পাঠনো এক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, আগামী ৩ জুন জাতীয় সংসদে ২০২১-২০২২ অর্থবছরের বাজেট পেশ হবে। উক্ত বাজেট প্রস্তাবনায় করোনায় ক্ষতিগ্রস্ত দেশের প্রবীণ জনগোষ্ঠী, বেকার যুবক ও শ্রমজীবী মেহনতি মানুষের সামাজিক সুরক্ষার জন্য সুনির্দিষ্টভাবে কোন বিশেষ বরাদ্দ রাখা হয়নি বলে আমরা জানতে পেরেছি। বিশ্বব্যাপী করোনা পরিস্থিতির কারণে বর্তমানে দেশের জাতীয় অর্থনীতি হুমকির সম্মুখীন হয়ে পড়েছে। জীবন ও জীবিকার অনিশ্চয়তায় সাধারণ মানুষ পরিবার পরিজনসহ মানবেতর জীবনযাপন করছে। তাই দেশের উৎপাদন, আমদানি-রপ্তানি ও অর্থনীতিকে সচল রাখতে হলে শ্রমজীবী মানুষের খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করা অতীব জরুরী। পাশাপাশি কর্ম হারিয়ে দারিদ্র্য সীমার নিচে চলে যাওয়া নিম্ন আয়ের খেঁটে খাওয়া মানুষের জীবনমান উন্নয়নে বিশেষ বরাদ্দ করা একান্ত প্রয়োজন।”
    তাঁরা আরো বলেন, “করোনা পরিস্থিতি ও অর্থনৈতিক সংকট মোকাবেলা করতে হলে প্রাতিষ্ঠানিক ও অপ্রাতিষ্ঠানিক নির্বিশেষে সকল শ্রেণী পেশার মানুষের কর্মসংস্থানের নিশ্চয়তা বিধান করতে হবে এবং রেশনিং ব্যবস্থার মাধ্যমে ন্যায্য মূল্যে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি স্বল্প আয়ের মানুষের মাঝে সরবরাহ করতে হবে।যে সব শ্রমিক-কর্মচারী চাকুরী ও কাজ হারিয়েছে তাদের এবং শ্রমবাজারে আগত তরুণদের কর্মসংস্থানের জন্য বিশেষ বরাদ্দ রাখতে হবে।”

    এনডিপি নেতৃবৃন্দ গভীর ক্ষোভ ও উৎকন্ঠা প্রকাশ করে বলেন, “ভোজ্য তেলের গায়ে আগুন লেগে গেছে। আটার গায়েও আগুন ছুইছুই করছে। সাধারণ মানুষ এক দিকে বেকার অন্যদিকে আকাশ ছোঁয়া দামের কারণে নিত্যপ্রয়োজনীয় পণ্য ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। ঢাকাবাসী ওয়াসার বাড়তি বিলের খবরে আরো আতঙ্কিত হয়ে পড়েছে। সরকার যদি এই মুহুর্তে নিত্যপ্রয়োজনীয় মূল্যে লাগাম টেনে না ধরে এবং ঢাকার জনগণের উপর ওয়াসার অতিরিক্ত বিলের লাগাম টেনে না ধরে তাহলে সাধারণ মানুষ আরো দিশেহারা হয়ে পড়বে। আসন্ন বাজেটে এ বিষয়গুলো লক্ষ্য করে বাজেট প্রণয়ন করার জন্য এনডিপির পক্ষ আহ্বান জানাচ্ছি।”

    আপনার মতামত দিন

    বাংলাদেশ সময়: ১১:১৬ পূর্বাহ্ণ | রবিবার, ৩০ মে ২০২১

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
    advertisement